কিভাবে আপনি আপনার ওয়ার্ডপ্রেস সাইটের আপলোড লিমিট বাড়িয়ে নিবেন?

আপনি ওয়ার্ডপ্রেস সর্বোচ্চ ফাইল আপলোড আকার বৃদ্ধি করতে চান। কয়েকবার কম ফাইল আপলোড সাইজ সীমা আপনাকে মিডিয়া আপলোডারের মাধ্যমে ফাইল আপলোড করতে বাধা দিতে পারে বা প্লাগইন এবং থিম ইনস্টল করতে পারে। এই নিবন্ধে, আমরা আপনাকে সেই সমস্যাগুলি সমাধানের জন্য ওয়ার্ডপ্রেসে সর্বাধিক ফাইল আপলোড সাইজ সহজে কীভাবে বৃদ্ধি করব তা দেখাব।

ওয়ার্ডপ্রেস আপনার সর্বোচ্চ ফাইল আপলোড সাইট চেক করুন….

আপনি ইমেজ বা মিডিয়া আপলোড করা হয় যখন ওয়ার্ডপ্রেস স্বয়ংক্রিয়ভাবে সর্বোচ্চ ফাইল আপলোড আকার সীমা প্রদর্শন করা হবে। এটি পরীক্ষা করার জন্য আপনি কেবল মিডিয়াতে যেতে পারেন নতুন পৃষ্ঠা যুক্ত করুন এবং আপনি আপনার ওয়ার্ডপ্রেস সাইটের জন্য সর্বোচ্চ ফাইল আপল্যাড সাইজ সীমা দেখতে পাবেন।

তিনটি উপায়ে আপনি আপনার ওয়ার্ডপ্রেস ফাইলের আপলোড সাইজ বাড়ি নিতে পারেন……..

1.আমরা এমন কিছু বিষয় দেখি যেখানেই থিমের  functions.php ফাইলটিতে নিম্নলিখিত কোড যুক্ত করে আপনি আপলোড সাইজটি বাড়িয়ে তুলতে পারেন:

@ini_set( 'upload_max_size', '64M')

;@ini_set( 'post_max_size', '64M')

;@ini_set( 'max_execution_time', '300');

2. একটি বিদ্যমান PHP.INI ফাইল তৈরি বা সম্পাদনা করুন

এই পদ্ধতির জন্য আপনার হোস্টিং অ্যাকাউন্টের সিপিএল ড্যাশবোর্ডে FTP বা ফাইল ম্যানেজার অ্যাপ্লিকেশন ব্যবহার করে আপনার ওয়ার্ডপ্রেস সাইটের রুট ফোল্ডারটি অ্যাক্সেস করতে হবে। বেশিরভাগ ক্ষেত্রে যদি আপনি ভাগ করা হোস্টে থাকেন তবে আপনার ডিরেক্টরিতে একটি php.ini ফাইল দেখতে পাবেন না। যদি আপনি এটি দেখতে না পান তবে php.ini নামক একটি ফাইল তৈরি করুন এবং এটি মূল ফোল্ডারে আপলোড করুন। যে ফাইলে নিম্নলিখিত কোড যোগ করুন:

upload_max_filesize = 64M

post_max_size = 64M

max_execution_time = 300

3. htaccess পদ্ধতি

কিছু লোক .htaccess পদ্ধতি ব্যবহার করে চেষ্টা করেছেন যেখানে রুট ডিরেক্টরিতে .htaccess ফাইলটি সংশোধন করে আপনি ওয়ার্ডপ্রেসের সর্বোচ্চ আপলোড সাইজ বাড়িয়ে তুলতে পারেন। আপনার ওয়ার্ডপ্রেস সাইটের রুট ফোল্ডারে .htaccess ফাইলটি সম্পাদনা করুন এবং নিম্নলিখিত কোডটি যুক্ত করুন:

php_value upload_max_filesize 64M

php_value post_max_size 64M

php_value max_execution_time 300

php_value max_input_time 300

আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে ওয়ার্ডপ্রেসে সর্বাধিক ফাইল আপলোড সাইজ বাড়িয়ে তুলবে।

About the Author: রতন কুমার রায়

আমি ফ্রিল্যান্সিং সম্পর্কে একজন পেশাদার ব্লগার । আমার জ্ঞান অনুযায়ী, আমি অন্যদের ফ্রিল্যান্সার সাহায্য করার চেষ্টা করি । আমি ২017 সাল থেকে ব্লগিং শুরু করেছি । আমি অ্যাফিলিয়েট বিপণন, সিপিএ বিপণন, এসইও, ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট এবং ওয়েব ডিজাইনও করি। আমি বিভিন্ন ফ্রিল্যান্সিং বাজারে কাজ করি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *