কোন সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম আপনার ব্যবসায়ের জন্য সেরা?

সোশ্যাল মিডিয়া বিকাশ করতে চান যারা সব ব্যবসার জন্য গুরুত্বপূর্ণ। এই পোস্টে আমরা সাতটি প্রধান সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম নিয়ে আলোচনা করি এবং দেখি যে কোন শিল্পগুলি প্রত্যেকের জন্য এবং কেন ভাল করছে।

সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম পরীক্ষা করুন এবং আপনার ব্যবসায় অনুযায়ী সিদ্ধান্ত নিতে
 
 
  • ফেসবুক (ফেসবুক)
ফেসবুক অ্যাক্সেস, প্রবৃত্তি, ধারণা, ছাপ এবং কোনও ওয়েবসাইট বা ব্লগে ড্রাইভিং ট্র্যাফিকের জন্য দুর্দান্ত, কিন্তু অ্যালগরিদম ক্রমাগত পরিবর্তন করার কারণে, ফেসবুকের সম্প্রদায়ের দৃষ্টিভঙ্গিটি শেষ হয়ে গেছে। এর ফলস্বরূপ যদি আপনি চান যে লোকেরা আসলে আপনার ব্যবসা দেখতে চায়, তাহলে আপনাকে একটি অর্থ প্রদানের কৌশল প্রয়োজন।
  • ইনস্টাগ্রাম (ইনস্টাগ্রাম)
Instagram ইমেজ এবং ভিডিও সম্পর্কে, তাই তার কন্টেন্ট আকর্ষণীয় হতে হবে। সাধারণত, সেরা ফলাফলের জন্য, আপনার ফিডে থিম থাকতে হবে এবং প্রতিটি চিত্র অন্যদের সাথে ভালভাবে চালানো উচিত। আপনি Engagement এবং ব্র্যান্ড স্বীকৃতি চালাতে চান, Instagram সব কন্টেন্ট সম্পর্কে।
ভ্রমণ, ফ্যাশন, সৌন্দর্য, খাদ্য, বাড়ি এবং অভ্যন্তর নকশা মতো শিল্পগুলিতে ব্র্যান্ড, প্রকাশক এবং প্রভাবশালীদের জন্য ইনস্ট্যাগগ্রাম সর্বদা সেরা প্ল্যাটফর্ম হয়েছে।
  • Pinterest
আরেকটি অত্যন্ত চাক্ষুষ পর্যায় যেখানে ব্যবহারকারীদের নিজস্ব পিন আপলোড করে প্ল্যাটফর্মের সামগ্রীটি বর্তমানে প্ল্যাটফর্মের সামগ্রী পুনঃ-প্রকাশ করে সামগ্রীতে সামগ্রী পছন্দ করে, মঞ্চে সামগ্রীটির সাথে ইন্টারঅ্যাক্ট করে।
Pinterest শিল্পের জন্য সেরা, যা অভ্যন্তর, বাড়ি এবং নকশা স্থান, শিল্প ও কারুশিল্প, খাদ্য ও পানীয়, ভ্রমণ, বিবাহ এবং দাম্পত্য অন্তর্ভুক্ত।
  • লিঙ্কডইন (লিঙ্কডইন)
এই প্ল্যাটফর্ম পেশাদার এবং সংযোগ নেটওয়ার্ক জন্য। এটি তাদের কাজের কর্মক্ষমতা পেশাদারদের সাহায্য যারা কাজ, খবর এবং শিল্প আপডেট উপলব্ধ করা হয়। LinkedIn স্পষ্টভাবে মান যোগ করে তাই 400 দেশ এবং অঞ্চলে 400 মিলিয়ন ব্যবহারকারীদের আছে।
LinkedIn B2B পণ্য এবং পরিষেবাদি জন্য ভাল।
  • টুইটার (টুইটার)
টুইটার তাদের জন্য সেরা যারা “সর্বদা জানতে চায়।” এটি আন্তর্জাতিক সংবাদ এবং চুপচাপের জন্য সর্বোত্তম কারণ লোকেরা প্রতিদিন 280 টি অক্ষর ব্যবহার করে টুইট করছে।
টুইটার আপনার গ্রাহকদের সাথে যোগাযোগ করার এবং তাদের প্রশ্নের উত্তর দেওয়ার একটি দুর্দান্ত উপায়।
  • ইউটিউব (ইউটিউব)
ভিডিও খুব বড়। আরো আকর্ষক, চাক্ষুষ সামগ্রী তৈরি করতে, ব্যবসার একটি YouTube চ্যানেল শুরু করার সুপারিশ। সৃজনশীল ভিডিও তৈরি করার বিভিন্ন উপায় রয়েছে এবং তারপর এটি মেশান এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে ভাগ করুন। ভিডিও সামগ্রীটি আরো ব্র্যান্ড এক্সপোজার পেতে এবং লক্ষ্যযুক্ত গ্রাহকদের সাথে আপনার বিপণন বার্তা ভাগ করার জন্য প্রকাশক, প্রভাবশালী, সামগ্রী নির্মাতা এবং ভ্লোগার্সের সাথে অংশীদারিত্বের একটি দুর্দান্ত উপায়।

About the Author: রতন কুমার রায়

আমি ফ্রিল্যান্সিং সম্পর্কে একজন পেশাদার ব্লগার । আমার জ্ঞান অনুযায়ী, আমি অন্যদের ফ্রিল্যান্সার সাহায্য করার চেষ্টা করি । আমি ২017 সাল থেকে ব্লগিং শুরু করেছি । আমি অ্যাফিলিয়েট বিপণন, সিপিএ বিপণন, এসইও, ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট এবং ওয়েব ডিজাইনও করি। আমি বিভিন্ন ফ্রিল্যান্সিং বাজারে কাজ করি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *