এসইও উপযোগী ব্লগ পোস্টের কতগুলো শব্দ থাকা উচিৎ?

এসইও উপযোগী ব্লগ সাইটের পোষ্ট কতটুকু হতে পারে তা নিভর করে, আপনি কতটুকু লিখতে পারেন। একটা সময় ছিল যখন ব্লগ পোষ্টের আকার ৩০০ থেকে ৬০০ শব্দের মধ্যে হয়ে থাকে। কিন্তু বতমান সময়ে এর অবষ্হার পরিবতন হয়ে গেছে। অনেক এক্রপাট মাকেটাররা বলে থাকেন যে, এখন একটা ব্লগ পোষ্টের আকার কমপক্ষে ২০০০ থেকে ৩০০০ বা এর বেশী হতে পারে।

এতে করে গুগল আপনার পোষ্টটাকে সবার উপরে রাখবে। তবে এখানে লক্ষনীয় বিষয় হলো আপনার পোষ্ট যত বড়ই হোক না কেন তা যদি বিষয়বস্তুর সাথে সাম্জস্য না হয়, তবে আপনার ভিজিটর তো হারাবেনই সাথে গুগল ও আপনাকে নিচে নামিয়ে দিবে।

তাছাড়া আরেকটা বিষয় লক্ষ্যনীয় আর তা হলো, অফপেজ-অনপেজ ঠিক রাখা। যদি আপনি ঠিকভাবে কিওয়াড ব্যবহার করতে না পারেন, কিওয়াড ডেনসিটি ঠিক না রাখেন, পোস্টের শুরু আর শেষে কিওয়াড ঠিকভাবে ব্যবহার না করেন তবে আপনার পোষ্ট আদশ হবে না।

এর সাখে আরও যা দরকার –

  1. ইমেজ অপটিমাইজ করা
  2. টপিক রিলেটেড ইমেজ দেয়া
  3. পোস্টের ইউআরএল এ কিওয়াড ব্যবহার করা
  4. হেডিং ট্যাগের সঠিক ব্যবহার করা।
  5. স্টপ ওয়াড এড়িয়ে চলা
  6. শব্দের বানান এবং আকার ঠিক রাখা
  7. পোস্টের একটি সুন্দর বননা দেয়া,যাতে ভিজিটর সামারি পড়েই বুঝতে পারে এর কাজ।
  8. ইন্টারলিংক ও এক্টারলিংক করা ইত্যাদি।

You May Also Like

About the Author: রতন কুমার রায়

আমি ফ্রিল্যান্সিং সম্পর্কে একজন পেশাদার ব্লগার । আমার জ্ঞান অনুযায়ী, আমি অন্যদের ফ্রিল্যান্সার সাহায্য করার চেষ্টা করি । আমি ২017 সাল থেকে ব্লগিং শুরু করেছি । আমি অ্যাফিলিয়েট বিপণন, সিপিএ বিপণন, এসইও, ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট এবং ওয়েব ডিজাইনও করি। আমি বিভিন্ন ফ্রিল্যান্সিং বাজারে কাজ করি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *