এফিলিয়েট মার্কেটিং আসলে কি?

অনলাইনে অনেক কোম্পানি রয়েছে যেমন, ডোমেইন এবং হোস্টিং কোম্পানি, অনলাইনে শপিং ওয়েবসাইটে এবং অনেক। এই, ওয়েবসাইটে গুলি এক ধরণের মার্কেটিং ট্রিক ব্যবহার করেন । একে বলা হয় affiliate program।

এই affiliate program এর মাধ্যমে যে কেউ সেই অনলাইনে ওয়েবসাইটে একজন affiliate marketer হিসেবে নিজেকে রেজিস্টার করতে পারবেন।

এবং, তারপর সেই অনলাইন স্টোর বা ওয়েবসাইটের যেকোনো মাল আপনি নিজের ব্লগ, ইউটিউবের চ্যানেল , facebook page বা অন্য কোনো মাধ্যমে লোকেদের সাথে share বা প্রমোট করতে পারবেন এফিলিয়েট লিংকের মাধমে।

শেষে, জখম আপনার share করা এফিলিয়েট লিংকের মাধ্যমে কেও কিছু জিনিস অনলাইনে অর্ডার করবেন বা কিনবেন তখন সেই affiliate program এর তরফ থেকে আপনাকে ccommission টাকা দেয়া হবে। এবং, এটাই হলো এফিলিয়েট মার্কেটিং।

Affiliate মার্কেটিং দ্বারা আপনি কত টাকা আয় করবেন সেটা সম্পূর্ণ আপনার ওপর নির্ভর। আপনি কি জিনিস প্রমোট করছেন, আপনাকে কত কমিশন দেয়া হচ্ছে এবং কতটি প্রোডাক্ট আপনি বিক্রি করছেন, এগুলিও নির্ভর করে আপনার ইনকাম বা লাভ affiliate marketing এর মাধ্যমে হবে ।

About the Author: রতন কুমার রায়

আমি ফ্রিল্যান্সিং সম্পর্কে একজন পেশাদার ব্লগার । আমার জ্ঞান অনুযায়ী, আমি অন্যদের ফ্রিল্যান্সার সাহায্য করার চেষ্টা করি । আমি ২017 সাল থেকে ব্লগিং শুরু করেছি । আমি অ্যাফিলিয়েট বিপণন, সিপিএ বিপণন, এসইও, ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট এবং ওয়েব ডিজাইনও করি। আমি বিভিন্ন ফ্রিল্যান্সিং বাজারে কাজ করি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *